প্রশ্ন



প্রশ্ন জাগছে মনে
ভবিষ্যত আমার তুই রয়েছিস কোনখানে?
কি বেশে সেজেছিস
কোন তাল বেছেছিস
আমার এই জীবনের গানে ।
ভবিষ্যত্ আমার নাবালক শিশু তুই আজ
পূর্ণতার সাথে সাথে বর্তমান আসবে তোর কাছে
শেষ হবে আমার স্বপ্ন পূরণের কাজ
 ভবিষ্যত্ আমার আদরের ভবিষ্যত্
ভবিষ্যত্ আমার স্বপ্নে সাজানো ভবিষ্যত্ ।
প্রশ্ন জাগছে মনে
ভবিষ্যত্ আমার রয়েছিস কোনখানে ?
বাদলের মেঘে, না সোনালি রোদে,
ঝর্নার জলে না জমে ওঠা পলিতে
ভবিষ্যত্!
ভবিষ্যত্ কি পরিনতি এঁকেছিস ওই ক্যানভাসে?
কোন অধ্যায়ের হবে শুরু, কোন অধ্যায়ের শেষ
আমার জীবনের তালে তালে
যে গান উঠবে বেজে,
সে কোন রাগে হয়েছে গাঁথা
মেঘ মল্লার না দেশ-
প্রশ্ন জাগছে মনে
ভবিষ্যত্ তুই কি রয়েছিস
আমার ই মনের আড়ালে
আমার গোপন স্বপ্ন পূরণের তরে
অঙ্গীকার করেছিস মনে মনে
বিধাতার কঠিন হাতের স্পর্শে
কখোনো সে বাঁধা পায়
মূহুর্তে আবার জাগে
ছাই চাপা আগুনের মতো
মনের অন্তরালে .......

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি