রঙ দেবে গো

একটু রঙ দেবে গো রঙ
খুব বিবর্ণ  লাগছে গো
ও গাছ,
তোমার পাতার ওই সবুজ  রঙ টা
একটু দেবে গো?
দেখো , আমার মনে আজ কোনো রঙ নেই
ও আকাশ শুনতে পাচ্ছ
মেঘের আড়ালে, নীলের চাদরে
কত না রঙ লুকিয়ে রেখেছ!
একটু দেবে গো?
মনে আমার রঙ নেই গো আজ
ও সাগর, ও পাহাড়, ও ধূসর মরুভূমি
একটু রঙ দিও গো আমায়
আমার মনটা বিবর্ণ আজ
ও কবি একটু রঙ দেবে গো
তোমার মনের ওই সবুজ, ওই নীল, ওই লাল রঙ টুকু,
তোমার  সৃষ্টির নিত্যি নতুন রঙ এর থেকে একটু অংশ আমায় দিও
ও কবি দেখো, আমি শূন্য, রিক্ত আমার মন
একটু রঙ দেবে গো?
তোমার মনের ওই সবুজ রঙের ছোঁয়ায় তারুণ্যের নেশায় মাতবো
তোমার দেওয়া নীলের স্পর্শে  ব্রমহের উপলব্ধি
আর ওই হলুদ, জন্ম জন্মান্তরে বন্ধুত্ব
আর তোমার মনের লাল রঙটুকু
ভালবাসার কথা বলবে, দেবে গো?
আমি রঙের কাঙাল
আমি ভিখারি আজ
একটু রঙ দাও না গো।
একি এতো সবুজ নয়
এতো নীল নয় ,নয় হলুদ
শুধু লাল!!
একটা লাল রঙের স্রোত যেন
শরীরের মনের কোনায় কোনায়  ভরে উঠেছে
কবি একি ভালবাসার রঙ??
আ!!! তবে এ কষ্ট কেন?
কেন মনে হচ্ছে দুমড়ে মুচড়ে
মনটাকে কেউ নিংড়ে নিচ্ছে
মনে হচ্ছে অশ্রু নয়
উপহাসের রক্তিম  হাসি ঝরে পড়ছে দু চোখ দিয়ে  ....
কবি এ কি রঙ দিলে??
এতো ভালবাসা নয়
এতো রক্তের উন্মাদনা
এতো সৃষ্টি নয়
এতো ধংশের সূচনা
এ রঙ আমি চাইনি
এ রঙ আমার চাইনা

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি