আজব স্বপ্ন

ইচ্ছে হচ্ছে পৃথিবীর সীমানা ছাড়িয়ে
চলে যাই অন্য কোন গ্রহে
শনির বলয়ের গা ঘেঁষে
বৃহস্পতির ওপর দিয়ে
সেই ইউরেনাস নেপচুন অথবা প্লুটো
পৃথিবীর  নিয়মের বন্ধন ছেড়ে
নিয়ম ভাঙা বাউন্ডুলের জগৎ
কক্ষপথের শেষের দিকের  ছোট্ট একটা গ্রহ
সেখানে ঘর বানাবো স্বপ্ন দিয়ে
লাল, নীল, হলুদ, সবুজ
রং বেরং এর গাছ পুতবো-
হাওয়ার তালে তালে
সুরের তান বাঁধবে
গাছের পাতার ঝিরঝিরানি
সোনালি  নদী বয়ে যাবে
স্বপ্নের ধার দিয়ে
সেই স্বপ্নের  কিছু অংশ
মিশবে সোনালি জলে
তারপর বৃষ্টি হয়ে ঝড়ে পড়বে
এই পৃথিবীর মাটিতে

তুমি আমায় চেনো?
তুমি? তুমি? এই তুমি?
সেই বৃষ্টির ফোঁটায় ফোঁটায়
আমায় খুঁজো
সেই বৃষ্টির সোঁদা গন্ধে
আমার স্বপ্নের গন্ধ মিশে থাকবে
আমার উপস্থিতি সেই বৃষ্টির ধারায়
সেই বৃষ্টিতে তুমি ভিজো
তোমার চোখের পাতা, ঠোঁটের রেখা,
গালের ওপর দিয়ে আমি ছুঁয়ে যাবো
পৃথিবীর সীমানা ছাড়িয়ে
অন্তরীক্ষের ছোট্ট একটা গ্রহ থেকে
আমি দেখবো-
আমার স্বপ্নে তুমি ভিজছো


মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি