ভুলো মন

ভুলো মন

আমি ভুলো মন
ভুলে যাই সবকিছু
দরকারি কাগজপত্র
গুরুত্বপূর্ণ জিনিসপত্র
কোথায় কোনটা রাখি
মনে থাকেনা কিছু

আমি ভুলো মন
ভুলে যাই মানুষের
চেনে জানা মুখ
এই যে সেদিন
মেট্রো তে
দেখা এক অপরিচিতের সাথে
ডেকে বললো কেমন আছ
কোন খবর নেই যে আজকাল
মনে মনে ভাবি এ কোন আজব
আস্তে করে বললাম
ঠিক চিনতে পারলাম না তো
তারপর কতো কথা একের পর এক বললো
মনে পড়লো না কিছু

আমি যে ভুলো মন
ভুলে যাই সবকিছু
এ টি  এম এর পিন
বা ই মেল এর পাসওয়ার্ড
মাথার কোষাগারে খুঁজে বেড়াই
আমি ভুলে যাই মন ভেঙে দেওয়া সেই চেহারা গুলো
আমি ভুলে যাই স্বপ্নের বাবসায়ির লোলুপ চাউনি
ভুলে যাই মিথ্যা আশার ঠিকানা
ভুলে যাই নকল বন্ধুত্ব

আজ আমি এসেছি জীবন নদীর এই কিনারায়
সারা জীবন যাদের ভেলায় ভেসে  এসেছি
মনে আছে  কিছু মুখ
ওগো .... আমায় চিনতে পারছো????
তোমায় আমি ভুলিনি
ভুলিনি তোমাকেও
আমার নাম কি  গো
তোমরা বলতে পারো???
ভুলে গেছি
বড়ো ভুলো মন আমার
বলতে পারো
কি আমার নাম
কোথায় আমার ঠিকানা
ভুলে গেছি গো

মনে আছে গো মেয়ে
দূরে ডাক এলো ভেসে ...
আমার  ভেলায়  ভেসেছিলে
জীয়ন কাঠি ছুঁইয়ে ছিলাম
তোমার কপালে
বড় মিষ্টি মেয়ে গো তুমি

আমার  নাম কি  গো???

তোমার  নাম জীবন সাগরে ডুবে গেছে
ওই দেখো ঢেউয়ের মাথায়  কেমন উঠছে,পড়ছে  ...

আমায় তোমার  ভেলায়  নেবে গো সাথী
আমার নাম টা হারিয়ে যায়
ভেসে যায় ঢেউয়ের মাথায়
ওকে ফিরিয়ে নিয়ে আসি

আমার  ভেলায় জায়গা নেই গো মেয়ে
তোমার মন টা ফেলে  গিয়েছিলে আগের বার
মনে নেই
তুমি  বড্ড ভুলো মন
খেলার ছলে হৃদয় ফেলে নেমেছিলে
তুমি বড্ড ভুলো মন
ও মেয়ে তুই বড্ড ভুলো মন......  

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি