বিশ্বাস

 বিশ্বাস


বিশ্বাস  

তুমি  কে গো?

যতবার তোমায় ধরতে যাই

তুমি মিলিয়ে যাও কেন???

 বিশ্বাস ,  

তোমার মনে আছে 

অন্ধকার ঘেরাও গলির চারিপাশে 

তোমায় ছুটে গিয়ে বলতাম 

আমাকে নিয়ে চলো

এই দেখো আমার হাত দুটো রক্তাক্ত 

পা দুটো অবশ

আমার ভাবনা, ভাবনা বিহীন পথে

গোলোক ধাঁধায় পথ হারিয়েছে

আমাকে নিয়ে যাবে গো??

তুমি উত্তর দাওনি


বিশ্বাস!  আমার বিশ্বাস 

আজ মুক্ত বিহঙ্গ সম বিস্তৃত 

পথ ধরে, জীবন খেলার বাজি ধরে

উরে যাবার মূহুর্তে ও

তোমার পথ চাও য়া 

তোমার আরাধনায়

জীবনের এতগুলো বছর 

মিথ্যা সব????

মিথ্যা পথ চাওয়া

মিথ্যা অপেক্ষা 

মিথ্যা এ  শ্রদ্ধা ????


তবে তাই হোক 

আত্মা হোক নষ্ট 

 জীবনের হোমাগ্নি শিখায়

আহুতী পরুক তোমার 

অবিশ্বাসের কফিনে 

বন্দি হোক বিবেক 

বিবেক হীন

মানুষে হই পরিণত 

হয়ে উঠি স্বার্থান্বেষী

চেতনা বিরোধী যন্ত্র .......  মিষ্টি দে

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি