ভ্যাজাইনা

(click on the link to  read the full Poem.)

ভ্যাজাইনা

মিষ্টি দে


আমি ভ্যাজাইনা

জন্মের বৃন্ত

সৃষ্টির উৎসস্থল

আমি ভ্যাজাইনা 

নারী শরীরের নারীত্ব

বহন করে করে ক্লান্ত

 পুরুষের লালসার স্বীকার হই আমি

আমার থেকে জন্ম নিয়ে

আমাকেই ক্ষত বিক্ষত করে বার বার

আমার শরীরে আঁকে

হিংস্রতার ছবি

অপমানে আঘাতে আমি আজ জরাজীর্ন.

জন্ম দিয়েছি আমি

এ কোন অশুভ শক্তির?

এ কোন রক্ত বীজ?

শয়ে শয়ে বিকৃত কিছু জীব

বাড়ন্ত এদের ঔদ্ধত্য

মানুষের চেহারায়

এ কোন শয়তানের জন্মদাত্রী আমি?


আমি ভ্যাজাইনা

নারী শরীরের গোপনে আমার বাস

আমি সৃষ্টি র উৎস

আমার থেকেই জন্ম নিয়েছে

সহস্র নপুংসক, শিরদাঁড়া হীন জীব

মোমবাতি জ্বালায়, বিবাদে মেলায় গলা

কখনো আবার দলপতাকার আড়ালে

নিজের আখের গোছায়

আমি ভ্যাজাইনা

আমি তাদের লাঞ্ছিতা মা........







মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি