মা টাকা দিবি তো

MISTI DEY (মিষ্টি দে)
মা টাকা দিবি তো
মিষ্টি দে 

মা টাকা দিবি তো এবার?
নাকি এবার ও তুই
আমায় দিবি ফাঁকি?
আসে পাশে সবাই কে তুই
করিস রাজা উজির
আমার কথা ভুলিস শুধু
আমায় করিস ফকির.
এবার মা ধৈর্য নেই আর
তোর সাথে মা আড়ি
শুন্য জীবন মা,- এইটুকু চাই
করছি না বাড়াবাড়ি.
বিদ্যে বুদ্ধি নেই রে মা
বোন টা তোর কৃপন
রূপ সৌন্দর্য সেও নেই
করবো কি এখন?
কার্তিক দেয়নি পরাক্রম
লোকে কাঁদায় খালি
গনেশ তো মা তোর ই দলে
রাখেনা আমার মন 

তোর জন্য এনেছি মা
সেরা মিষ্টি, ফল 
রাঁধবো মা তোর ভোগ
দেবো ডাবের জল
মা রে টাকা দিবিতো?
ভুলবি না বল
রাখবি মনে ঠিক
পরের বছর দেবো বানিয়ে
সোনার তৈরি চিক
তোর পাশে যে নারায়ণ থাকে
আমার টা কোথায়
চোখের জলে নাকের জলে
আমায় খালি কাঁদায়,
ধরবো ভেবে ধরতে যাই
তারপর দেখি নারদ
ছি ছি মা আমি যে সেরা
সেরা ই আমার সম্পদ...

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

“যদিদং হৃদয়ং মম, তদস্তু হৃদয়ং তব"

আমি